কেরালা-১ গোয়া- ২

 বৃহস্পতিবার জওহরলাল নেহেরু স্টেডিয়ামে কেরালা gb ও গোয়ার মধ্যে ছিল লীগ তালিকায় স্থানের উন্নতির লড়াই। ৩ পয়েন্ট পেয়ে গোয়া তালিকার শীর্ষে। লিও মৌরা ও গ্রেগরী আরনোলিন-এর করা গোল থেকে গোয়া এগিয়ে যায়।  

ম্যাচের শুরু থেকেই খেলার মধ্যে গতি ছিল। দুটি দলই নিজেদের প্রমান করার জন্য মরিয়া। প্রথম দিকে খেলা কেরলের হাতে থাকলেও সময় এগোনোর সঙ্গে সঙ্গে খেলায় দখল নিতে শুরু করে গোয়া।

কেরালার দলে ছন্দ ও গতি দুইই ছিল, কিন্তু সেই গতি মাঝে মাঝে কোথায় হারিয়ে যায়। মহম্মদ রফি ও মান্দার রাও দেসাই কে বারবার জ্বলে উঠতে দেখা যাচ্ছিল।  তবে মাঝমাঠ নিয়ে কিছু সমস্যা রয়েই গেছে।  প্রত্যেকের সঙ্গে বোঝাপড়ারও অভাবও চোখে পড়ছিল বারবার।   

গোয়ার ফুটবলারদের মধ্যে যে ছন্দ দেখা যাচ্ছিল তার অন্যতম একটা কারন আত্মবিশ্বাস। একের পর এক ম্যাচ যেটা দলকে আরও উজ্জীবিত করে। যার ফল কালকের ম্যাচ। হিরো অফ দি ম্যাচ লিও মৌরা। বলতেই হয় সঠিক সিদ্ধান্ত। অসাধারণ ট্যাকেল, পাস অবশেষে গোল।  নজর কেড়েছে লুসিয়ানো সাবরোসা, হোফরে।  

কাল দুই দলের কাছে ৩ পয়েন্টই একমাত্র লক্ষ্য ছিল লীগ তালিকায় নিজেদের উপরে নিয়ে যাওয়ার জন্য।  তবে বলতেই হয় এত বিদেশী ফুটবলারদের মধ্যে ভারতীয়রা নিজেদের জায়গা ধরে রেখেছে।  নারায়ন দাসকে এই মরসুমে প্রথম খেলতে দেখা গেল। কালকের ম্যাচের পর গোয়া লীগ তালিকার প্রথমে আর কেরলা রইল ৬এ।